, বুধবার, ২২ মে ২০২৪

admin admin

সাংবাদিক শিরিন হত্যার বিচার চেয়ে আন্তর্জাতিক অপরাধ আদালতে মামলা দায়েরের ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট’

প্রকাশ: ২০২২-০৫-১২ ১৯:০০:২২ || আপডেট: ২০২২-০৫-১২ ১৯:০৬:১২

Spread the love

ফিলিস্তিনি সাংবাদিক এবং আল-জাজিরার সংবাদদাতা শিরিন আবু আকলেহের জন্য একটি স্মারক পরিষেবা বৃহস্পতিবার অধিকৃত পশ্চিম তীরের রামাল্লায় শুক্রবার তার শেষকৃত্যের আগে শুরু হয়েছিল।

বিবিসি সংবাদে আরো বলা হয়েছে যে, ফিলিস্তিনি পতাকায় মোড়ানো একটি কফিনের ভিতরে মরদেহের আগমনের সময় শোককারীরা দাঁড়িয়েছিল, গাড়ির মিছিলে ফিলিস্তিনি কর্তৃপক্ষের সদর দফতরে, যখন একটি সামরিক ব্যান্ড সঙ্গীত বাজিয়েছিল, এবং শোককারীদের ভিড় রাস্তায় সারিবদ্ধ ছিল।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস রামাল্লায় আবু আকিলার আনুষ্ঠানিক স্মৃতিচারণ অনুষ্ঠানে বলেছেন, “আমরা ইসরায়েলি দখলদার কর্তৃপক্ষের সাথে যৌথ তদন্ত প্রত্যাখ্যান করেছি, কারণ তারা অপরাধ করেছে এবং আমরা তাদের বিশ্বাস করি না।

তিনি যোগ করেছেন যে, ফিলিস্তিনি কর্তৃপক্ষ “অপরাধীদের খুঁজে বের করতে অবিলম্বে আন্তর্জাতিক অপরাধ আদালতে যাবে।”

রামাল্লা শহরে ফিলিস্তিনি প্রেসিডেন্সির সদর দফতর থেকে জেরুজালেম শহরে স্থানান্তর করে দাফন সম্পন্ন করা হবে।

রামাল্লা গভর্নরেট, লায়লা ঘানেম বিবিসিকে বলেছেন যে ফিলিস্তিনি রাজনৈতিক, ধর্মীয় এবং আইনী ব্যক্তিত্বদের উপস্থিতিতে জেরুজালেমের মাউন্ট জিয়ন কবরস্থানে দাফন অনুষ্ঠান হবে।

নাবলুসের আন-নাজাহ ইউনিভার্সিটি হাসপাতালে ফরেনসিক মেডিসিন সেন্টারে স্থানান্তর করার আগে শোকার্তরা বুধবার জেনিনের রাস্তায় আবু আকিলার মরদেহ বহন করে।

বুধবার সকালে জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি সেনাবাহিনীর অনুপ্রবেশ কভার করার সময় মাথার অংশে গুলির গুরুতর আঘাত পেয়ে শেরিন মারা যান।

সাংবাদিক আলী আল-সামুদি, যিনি আল-জাজিরার জন্যও কাজ করেন, তিনিও আহত হয়েছেন।

ফিলিস্তিনি পাবলিক প্রসিকিউশন একটি তদন্ত শুরু করেছে ।

Logo-orginal