, সোমবার, ৬ মে ২০২৪

admin admin

আইআইইউসি অর্থনীতি ও ব্যাংকিং বিভাগ ১২তম ব্যাচের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর সম্পন্ন’

প্রকাশ: ২০২২-০৬-০৯ ১৯:৪০:৪৮ || আপডেট: ২০২২-০৬-০৯ ১৯:৪০:৫০

Spread the love

আসিফ ইকবালঃ (আইআইইউসি) অর্থনীতি ও ব্যাংকিং বিভাগ উদ্যেগে সীতাকুণ্ড KR Steel Structure Ltd ১২তম ব্যাচের ইন্ডাস্ট্রিয়াল ট্যুর ০৯ই জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

উক্ত ট্যুর উপস্থিত ছিলেন, অর্থনীতি ও ব্যাংকিং বিভাগের সাবেক চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক ড. শরিফুল হক। উপস্থিত ছিলেন: সহকারী অধ্যাপক জসিম উদ্দিন ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন।

সীতাকুণ্ডে অবস্থিত কে আর স্টিল স্ট্রাকচার লিমিটেড (কেআরএসএসএল) কে আর গ্রুপের ব্যবসায়িক প্রতিষ্ঠানের ইউনিটগুলির মধ্যে একটি। যা প্রতিষ্ঠিত হয় ২০১৭ সালে। বিভিন্ন দেশ থেকে কাচা মাল সংগ্রহ করে, গ্রাহকের প্রয়োজনীয় নকশাকৃত কারখানা, অফিস, কোম্পানি নির্মানে কে আর স্টীল মিল ভূমিকা রাখছে। KRSSL ইস্পাত নির্মাণের চট্টগ্রামের সাথে সাথে সারাদেশে অভাবনীয় চাহিদা মেটাচ্ছে। বর্তমানে তাদের বার্ষিক উৎপাদন ক্ষমতা 15,000MT। উক্ত ইন্ডাস্ট্রিতে ২৫০ জনের অধিক শ্রমিক এবং কর্মকর্তা কর্মরত আছেন।

উক্ত ইন্ডাস্ট্রিতে ১২তম ব্যাচের ৫০জন ছাত্র ইন্ডাস্ট্রিয়াল স্টাডি ট্যুরে যান, ১৫জনের ১টি গ্রুপ করে, তিনটি গ্রুপে বিভক্ত করে, প্রতি গ্রুপে একজন শিক্ষক, একজন ইঞ্জিনিয়ারের মাধ্যমে ইন্ডাস্ট্রি পর্যবেক্ষণ ও তাদের কাজের প্রক্রিয়া এবং যাবতীয় কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করে।

কে আর স্টিল স্ট্রাকচার লিমিটেড এর জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মোহাম্মদ আল আমিন ও উক্ত ইন্ডস্ট্রি ইনচার্জ উপস্থিত ছিলেন।

অর্থনীতি ও ব্যাংকিং বিভাগ ১২তম ব্যাচের পক্ষ থেকে ইন্ডাস্ট্রিকে সম্মাননা স্মারক প্রদান করেন। ট্যুরে অংশগ্রহনকৃত ছাত্রদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

ছাত্রদের আগামী দিনের চ্যালেঞ্জিং ভূমিকা রাখার জন্য এবং পরিশ্রমী ও নতুন কর্মসংস্থান সৃষ্টির প্রতি নির্দেশনা প্রদান করেন। ডিপার্টমেন্ট শিক্ষক ও ইন্ডাস্ট্রি কর্মকর্তাবৃন্দ।

Logo-orginal