, বুধবার, ১ মে ২০২৪

admin admin

আমরা ভারতীয় পণ্য বিক্রি করি না” চাপে ভারত’

প্রকাশ: ২০২২-০৬-০৭ ১৮:০৭:৩১ || আপডেট: ২০২২-০৬-০৭ ১৮:০৭:৩৩

Spread the love

মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্যের কারণে কূটনৈতিকভাবে নাজুক অবস্থার মুখে ভারত। এ কথা জানিয়ে অনলাইন আরব নিউজের বিশেষ প্রতিনিধি সঞ্জয় কুমার ‘ইন্ডিয়া ফেসেস ডিপ্লোম্যাটিক ফলআউট ওভার রিমার্কস ইনসালটিং প্রফেট মুহাম্মদ’ শীর্ষক একটি প্রতিবেদন লিখেছেন।

এতে তিনি বলেছেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে দেশটির ক্ষমতাসীন দলের শীর্ষ কর্তকর্তাদের অবমাননাকর মন্তব্যে মুসলিম দেশগুলোর সঙ্গে কূটনৈতিক বিরোধের মুখোমুখি ভারত। সোমবার বিশেষজ্ঞরা বলেছেন, কূটনৈতিক পর্যায়ে ইসলামিক দেশগুলোর সঙ্গে দক্ষিণ এশিয়ার এই দেশটির যথেষ্ট ক্ষতি হতে পারে।

ভারতে ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল ভারতীয় জনতা পার্টির সুপরিচিত মুখপাত্র নূপুর শর্মা ও নবীন জিন্দাল দুটি আলাদা অনুষ্ঠানে ইসলাম ও মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। এতে ভারতের ভিতরে এবং দেশের বাইরে মুসলিমদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সঞ্জয় কুমার আরও লিখেছেন- সৌদি আরব, কাতার, অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন থেকে এক সঙ্গে কূটনৈতিক উপায়ে ক্ষোভ জানানো ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ঢেলে দেয়ার পর রোববার নূপুর শর্মা ও নবীন জিন্দালকে যথাক্রমে সাময়িক বরখাস্ত ও দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। একই সঙ্গে ইসলামিক দেশগুলোতে ভারতীয় পণ্য বর্জনের ডাক উঠেছে। এরই মধ্যে কাতারে ভারতীয় পণ্য বর্জন শুরু করেছে। একটি স্টোরে ভারতীয় পণ্যের তাক প্লাস্টিকের পর্দা দিয়ে ঢেকে দেয়া হয়েছে। তার ওপরে আরবিতে লেখা হয়েছে- আমরা ভারতীয় পণ্য বিক্রি করি না।

ভারতে জনসংখ্যা ১৩৫ কোটি। এর মধ্যে শতকরা প্রায় ১৩ ভাগ হলে মুসলিম সংখ্যালঘু।

Logo-orginal