, বুধবার, ১ মে ২০২৪

admin admin

ভিডিও-: ভারতীয় চ্যানেলে মসজিদে নবীতে বোমা হামলার গ্রাফিকাল ভিডিও প্রচার।

প্রকাশ: ২০২২-০৬-০৮ ১৭:৪৮:৫২ || আপডেট: ২০২২-০৬-০৮ ১৭:৫৮:৫২

Spread the love


উদরশান নিউজ, একটি হিন্দি সংবাদ চ্যানেল, যেটি মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো এবং সহিংসতাকে উস্কে দেওয়ার জন্য কুখ্যাত।

গত ১৫ মে তার শো ‘বিন্দাস বোল’-এ মদিনার মসজিদ আল-নবীতে বোমা হামলার একটি চিত্রিত চিত্র প্রচার করে, যেটি তার বিদ্বেষপূর্ণ বিরোধীদের দ্বারা আয়োজিত করেছিল মুসলিম বিরোধী সম্পাদক সুরেশ চাভাঁ।

চ্যানেলের শো, ‘বিন্দাস বোল – আও ইজারাইলের সাথে, কালের যুদ্ধ কা সঙ্গী আছে ইজারাইল’ (এসো ইসরাইলকে সমর্থন করি, ইজরায়েল আগামীকালের লড়াইয়ের অংশীদার), ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থানে বোমা হামলার চিত্র তুলে ধরে উসকানিমূলক গ্রাফিক্স সম্প্রচার করেছে, ইসরায়েলকে সমর্থন করার জন্য তার দর্শকদের আহ্বান জানিয়ে, সে বলেছে, ভবিষ্যতের যুদ্ধে ভারতের পাশে দাঁড়াবে ইসরাইল।

অবরুদ্ধ ফিলিস্তিনি শহর গাজায় ইসরায়েলি বিমান হামলায় গত সপ্তাহে (রমজানে) নারী ও শিশুসহ ২০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে।

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের সর্বশেষ সন্ত্রাসী হামলা গত মাসে পূর্ব জেরুজালেমে শুরু হয়েছিল যখন ফিলিস্তিনিরা অবৈধ ইহুদি বসতি স্থাপনকারী শেখ জাররাহ আশেপাশের কয়েক ডজন ফিলিস্তিনি পরিবারকে হুমকির মুখে উচ্ছেদের বিরুদ্ধে বিক্ষোভ করেছিল।

গত রমজান মাসে, ইসরায়েলি নিরাপত্তা বাহিনী মসজিদে মুসল্লিদের ছত্রভঙ্গ করতে ইসলামের তৃতীয় পবিত্রতম মসজিদ আল আকসা কমপ্লেক্সে হামলা চালায়। ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের মতে ঐ হামলায় শতাধিক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গাজায় হামলা ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য এবং বিশ্বের অন্যান্য অংশের শহরগুলিতে ফিলিস্তিনপন্থী বিক্ষোভের জন্ম দিয়েছে, তবে, ভারতে, চাভাঙ্কের মতো ডানপন্থী চরমপন্থীরা টিভি চ্যানেলে অনুষ্ঠান প্রচার করছে এবং প্রবণতা করছে। সোশ্যাল মিডিয়াতে হ্যাশট্যাগ ইসরায়েলের প্রতি সমর্থন দেখাচ্ছে।

পবিত্র নগরী মদীনায় হামলাকে চিত্রিত করার জন্য চ্যানেলের নির্লজ্জ প্রচেষ্টা মুসলমানদের ক্ষুব্ধ করেছে, অনেকে এটি এবং এর সম্পাদকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

চাভাক এবং তার চ্যানেল মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা উস্কানি এবং ইসলাম সম্পর্কে ভুল তথ্য ছড়িয়েছে।

গত বছর, সুপ্রিম কোর্ট সুদর্শন নিউজকে চ্যানেলের অনুষ্ঠানের পর্বগুলি সম্প্রচার করা থেকে নিষেধ করেছিল, যেটি “কীভাবে মুসলিমরা নাগরিক পরিষেবাগুলিতে অনুপ্রবেশ করেছে” এর পিছনে একটি কথিত ষড়যন্ত্র উন্মোচন করার দাবি করেছিল।

আদালত উল্লেখ করেছিল যে, অনুষ্ঠানটি ছিল “প্রতারণামূলক” এবং মুসলমানদের অপমান করার অভিপ্রায় এবং অসৎ উদ্দেশ্য নিয়ে প্রচার করা হয়েছিল।

Logo-orginal