, বুধবার, ১ মে ২০২৪

admin admin

মিসরে শিক্ষার্থী নাইরার হত্যাকারীর সাজা সরাসরি সম্পচারের আদেশ দিয়েছে আদালত’

প্রকাশ: ২০২২-০৭-২৫ ১৭:৪৫:২৬ || আপডেট: ২০২২-০৭-২৫ ১৮:১০:০১

Spread the love

কায়রো: মিশরের ঐতিহাসিক জেলা মানসুরার একটি ফৌজদারি আদালত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হত্যা মামলায় হত্যাকারীকে দেওয়া সাজা মৃত্যুদণ্ড সরাসরি সম্প্রচারের আদেশ দিয়েছে।

রায়ের গুণাবলীতে আদালত বলেছে যে, প্রতিশোধ কার্যকর করার অনুমতি দেওয়ার জন্য আইনী পাঠ্য পরিবর্তন করার সময় এসেছে।

ঘাতক আকাশে যেমন তার অপরাধ সংঘটিত করেছে, তেমনি খোলা জায়গায় নজরদারি ক্যামেরা এবং মোবাইল ফোনের সামনে সাজা কার্যকর করা উচিত, যাতে আর কেউ এমন দুঃসাহস না দেখায়।

তার রায়ের যৌক্তিকতায়, আদালত দাবি করেছিল যে হত্যার ঘটনাগুলি পুনরাবৃত্তি এবং প্রকাশের পরে কাঙ্ক্ষিত সাধারণ প্রতিরোধ অর্জনের জন্য মৃত্যুদণ্ডের রায়গুলি সরাসরি সম্প্রচার করতে বলা হয়েছে।

বিশ্বজুড়ে আলোচিত এই হত্যাকাণ্ডটি সংঘটিত হয় গত জুন মাসের ৩য় সপ্তাহে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, মানসুরা ইউনিভার্সিটির বায়োলজির মেধাবী ছাত্রী ২১ বছর বয়সী নাইরা আশরাফকে চুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করে তারই সহপাঠী ২৬ বছর বয়সী মোহাম্মদ আদেল।

ঘাতক আদেল পুলিশি রিমান্ডে স্বীকার করেছে যে, প্রেমে প্রত্যাখ্যান হয়ে প্রতিশোধ নিতে হত্যা করে নাইরাকে।

মানসুরা বিশ্ববিদ্যালয়ের গেইটে চুরিকাঘাত ও গলাকেটে পৈচাশিক কায়দায় হত্যাকাণ্ডের শিকির নাইরা আশরাফের সংবাদটি আন্তর্জাতিক সবকটি গণমাধ্যমে গুরুত্ব দিয়ে পাবলিশ হয় এবং সোশ্যাল মিডিয়ায় ঘটনার বিচার চেয়ে ব্যাপক পোস্ট আপলোড করে নটিরা।

অন্যদিকে ৫ মিলিয়ন মিশরীয় পাউন্ডের বিনিময়ে ঘাতক আদেলকে বাঁচাতে তার পরিবার প্রস্তাব দিয়েছিল নাইরার পরিবারকে, যদিও তাহা প্রত্যাখ্যান করেছে ভিকটিমের পরিবার।

Logo-orginal