, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

দেশ রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে: জামায়াতে ইসলামী

প্রকাশ: ২০২২-০৯-১২ ১৯:৫২:৪৮ || আপডেট: ২০২২-০৯-১২ ১৯:৫২:৫১

Spread the love

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, ক্ষমতাসীন সরকারের নানা ব্যর্থতা ও অন্যায়ের কারণে দেশে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির ফলে দেশের মানুষের ভোগান্তি আজ তীব্র হয়েছে। ক্রয় ক্ষমতা মানুষের নাগালের বাইরে চলে গেছে। মানুষ আজ বড় অসহায়। বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ। দেশ রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে।

সোমবার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং আটককৃত জামায়াত-শিবিরের নেতাকর্মী ও কারাবন্দি আলেম-ওলামাদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ তিনি এসব কথা বলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, জামায়াত ও ইসলামী ছাত্রশিবিরের অনেক নেতা-কর্মীকে সরকার দীর্ঘ দিন কারাগারে আটকে রেখেছে। দেশের বরেণ্য আলেমদেরকে মাসের পর মাস মিথ্যা অপবাদ দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। ইসলামী নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, যতই দমন, পীড়ন করুক না কেন দেশের জনগণকে আটকে রাখার শক্তি এই ভোট ডাকাত সরকারের নেই। রাজপথে মানুষের যে স্রোত শুরু হয়েছে, সেই স্রোতে এই দখলদার, ফ্যাসিবাদী সরকার ভেসে যাবে। নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তাদের ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপতৎপরতা রুখে দিতে হবে। তিনি এই অবৈধ সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

শনিরআখড়া, কাজলা থেকে শুরু হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তা মোড় এলাকাসহ রাজধানীর আশপাশের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয় মিছিলটি।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিন ও মো: দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান, মো: শামসুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আমিনুল ইসলাম, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি ওহিদুল ইসলাম আকিক, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি মেসবাহ উদ্দিন প্রমুখ।

Logo-orginal