, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

পঞ্চগড় ট্র্যাজেডিঃ নৌকা ডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৯ জন

প্রকাশ: ২০২২-০৯-২৬ ১৭:০৬:১৬ || আপডেট: ২০২২-০৯-২৬ ১৭:০৬:১৮

Spread the love

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। আজ সোমবার দুপুর পর্যন্ত পঞ্চগড় ও দিনাজপুর জেলার করতোয়া ও আত্রাই নদীর বিভিন্ন স্থান থেকে এসব লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি।

বোদা উপজেলার মাড়েয়া ইউপিতে স্থাপিত তথ্য সহায়তা কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা জানান, সোমবার দুপুর ২টা পর্যন্ত ২১ নারী, ১১ শিশু এবং সাতজন পুরুষসহ ৩৯ জনের লাশ পাওয়া গেছে। এর মধ্যে সাতটি লাশ পাওয়া যায় আত্রাই নদীতে।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপপরিচালক শেখ মাহবুবুব ইসলাম জানান, প্রায় ১৮ কিলোমিটার ভাটিতে দেবীগঞ্জ থেকে দুটি এবং আরো ৩৫ কিলোমিটার ভাটি খানসামা উপজেলায় করতোয়া জিয়া ব্রিজের কাছ থেকে আরো এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া জারিয়া পাড়া থেকে আরো একটি লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, আলো স্বল্পতায় রাতে বন্ধ থাকার পর আজ সোমবার সকাল ৬টায় উদ্ধার অভিযান আবার শুরু করে রাজশাহী থেকে আসা ছয়জনের ডুবুরি ইউনিটসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট। সবশেষ তথ্য অনুযায়ী আজ ১৪টি লাশ উদ্ধার করা হয়েছে।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার তুষার কান্তি রায় বলেন, বর্তমানে আমরা ভাটির দিকে পাঁচ কিলোমিটার পর্যন্ত উদ্ধার কাজ চালানোর পরিকল্পনা নিয়েছি।

গতকাল রোববার ২৫ এবং আজ সোমবার ১৪টিসহ মোট ৩৯টি লাশ উদ্ধার করা হয়েছে।

Logo-orginal