, শনিবার, ৪ মে ২০২৪

admin admin

আমীরের ছেলে আটক, কি বলছে জামায়াত।

প্রকাশ: ২০২২-১১-১০ ০৮:৪২:০২ || আপডেট: ২০২২-১১-১০ ০৯:১০:৫৪

Spread the love

জামায়াতে ইসলামী বাংলাদেশের বর্তমান আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত চৌধুরীকে সিলেট থেকে আটক করেছে সিটিটিসি।

পুলিশ বলছে, জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে তাকে আটক করা হয়েছে এবং তাকে ঢাকায় আনা হয়েছে।

ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) বলছে, আটক ডা. রাফাত চৌধুরী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক।

সম্প্রতি যেসব তরুণ হিজরত করেছেন তার সমন্বয়ক ছিলেন তিনি।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে সিলেট এলাকা থেকে তাঁকে আটক করা হয়।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান ডিআইজি মো. আসাদুজ্জামান মিডিয়াকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১ নভেম্বর রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযানে পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন-সেজাদুল ইসলাম সাহাব তানিম ওরফে ইসা ওরফে আরাফাত ওরফে আনোয়ার ওরফে আনবির (২৪), মো. জাহিদ হাসান ভূঁইয়া (২১) ও সৈয়দ রিয়াজ আহমদ (২২)। তাঁদের তিনজনকে জিজ্ঞাসাবাদের তথ্যের ভিত্তিতে ডা. রাফাতকে গ্রেপ্তার করা হয়।

জামায়াত কি বলছে?
ডাঃ রাফাতের আটকের বিষয়ে জামায়াতের একাধিক নেতা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।
টুইটার পোস্টে ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি ও জামায়াতের কেন্দ্রীয় নেতা নুরুল ইসলাম লিখেছেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় রাফাতকে আটক করা হয়েছে।

তিনি বলেছেন, জামায়াতের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে আমীরের ছেলেকে জঙ্গি গোষ্ঠীর সাথে সংশ্লিষ্ট দেখিয়ে আটক করা হয়েছে।

শিবিরের সাবেক সভপতি নুরুল ইসলাম বুলবুল ও ডঃ শফিকুল ইসলাম মাসুদ আটক ডাঃ রাফাতের দ্রুত মুক্তি দাবী করেছেন।

কেন্দ্রীয় জামায়াতের পক্ষে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং তাঁকে অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ ৯ নভেম্বর নিম্নোক্ত বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের সন্তান ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে ৯ নভেম্বর সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। মূলত জামায়াতে ইসলামীর আমীর ও জামায়াতে ইসলামীর ভাবমর্যাদা বিনষ্ট করার অংশ হিসেবেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আমরা সরকারের এই অন্যায় পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি।”

Logo-orginal