, সোমবার, ৬ মে ২০২৪

admin admin

খেলা শেষে হাকিমিকে যে ভাষায় সান্ত্বনা দিলেন এমবাপ্পে”

প্রকাশ: ২০২২-১২-১৫ ১৯:১৫:৪৮ || আপডেট: ২০২২-১২-১৫ ১৯:১৫:৫১

Spread the love

গতকাল আল বায়ত স্টেডিয়ামে সবাইকে চমকে দেওয়া মরক্কোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে ফ্রান্স। ম্যাচে দাপট দেখালেও শেষ পর্যন্ত জয় পাওয়া হয়ে ওঠেনি মরক্কোর।

স্বাভাবিকভাবেই তখন হাকিমির চোখেমুখে ভর করে বিদায়ের কষ্ট। সেই বিদায়ের কষ্ট কিছুটা হলেও লাঘব করতে ম্যাচ শেষে হাকিমিকে সান্ত্বনা দিতে দেখা গেছে এমবাপ্পেকে। এরপর টুইটে হাকিমিকে উদ্দেশ করে তিনি লিখেছেন—‘হতাশ হবে না ভাই। তুমি ইতিহাস রচনা করেছ। তুমি যা করেছ, তা নিয়ে সবাই গর্ব করছে।’

কিলিয়ান এমবাপ্পে ও আশরাফ হাকিমি বিশ্বকাপজুড়েই এভাবে টুইটে একজন অন্যজনকে ভালোবাসার বার্তা পাঠিয়েছেন দুই বন্ধু।

এক বন্ধুকে বিদায় নিতেই হতো। দুই বন্ধুর সে লড়াইয়ে কিলিয়ান এমবাপ্পের কাছে হেরে বিদায় নিয়েছেন মরক্কোর আশরাফ হাকিমি। মাঠে দুজনই নিজেদের সেরাটা দিয়েছেন, নিজ দেশকে জেতানোর সর্বোচ্চ চেষ্টা করেছেন। তবে দিন শেষে খেলার মাঠে একজনকে তো বিদায়ের ট্র্যাজেডি মেনে নিতেই হবে।

কাল সেই চরিত্রটা ছিলেন হাকিমি। তবে বন্ধুর কাছে হেরে বন্ধুর বিদায় নেওয়ার ট্র্যাজেডি ছাপিয়ে আবারও গাওয়া হয়েছে বন্ধুত্বের জয়গান। ম্যাচ শেষে দুজনে জার্সি বদলেছেন, আলাদা সময় কাটিয়েছেন। সঙ্গে এই লড়াইয়ে জয়ী এমবাপ্পে বন্ধু হাকিমিকে নিয়ে টুইটও করেছেন।

কোয়ার্টার ফাইনালে স্পেনের বিপক্ষে টাইব্রেকারে মরক্কোর জয়ের পরই হাকিমির সঙ্গে ছবি দিয়ে তাঁকে ভালোবাসার বার্তা পাঠান এমবাপ্পে। এরপর শেষ আটে ফ্রান্স-মরক্কো দ্বৈরথ নির্ধারিত হওয়ার পর হাকিমি এমবাপ্পেকে উদ্দেশ করে লেখেন, ‘শিগগিরই দেখা হবে বন্ধু।’ সেবারও ভালোবাসার ইমোজি দিয়ে ফিরতি বার্তা দেন এমবাপ্পে।

Logo-orginal