, শুক্রবার, ৩ মে ২০২৪

admin admin

বিএনপি নেতা আমীর খসরু ও তার স্ত্রী-শ্যালিকাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ: ২০২২-১২-২৬ ১৬:৪৮:৩২ || আপডেট: ২০২২-১২-২৬ ১৬:৪৮:৩৬

Spread the love

নকশা বহির্ভূত ভবন নির্মাণ করে রাজধানীর বনানীতে পাঁচ তারকা হোটেল সারিনা ইন লিমিটেড করার অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা- ১ এ সংস্থাটির উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদক সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিককে এ তথ্য নিশ্চিত করেন।

মামলায় আমীর খসরুর সঙ্গে তার স্ত্রী তাহেরা খসরু আলম, শ্যালিকার স্বামী হোটেল সারিনার চেয়ারম্যান গোলাম সরোয়ার, শ্যালিকা ও হোটেলের ব্যবস্থাপনা পরিচালক সাবেরা সরোয়ার নীনা ও রাজউকের নকশা অনুমোদন শাখার বিল্ডিং ইন্সপেক্টর আওরঙ্গজেব নান্নুকে আসামি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে দুদক সচিব মাহবুব হোসেন জানান, ১৯৯৫ থেকে ২০০১ সাল পর্যন্ত আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সভাপতি থাকাকালে ঢাকার বনানী এলাকার ১৭নং রোডের ২৭নং প্লটটি ‘সিএসই’ এর নামে নিলামে ক্রয় করা হয়। পরে আমীর খসরুর ভায়রার প্রতিষ্ঠানকে ডেভেলপার নিয়োগ দেওয়া হয়। কিন্তু চুক্তি মোতাবেক ৫টি ফ্লোরের পরিবর্তে সিএসইকে ৪টি ফ্লোর দিয়ে একটি ফ্লোরের টাকা আত্মসাৎ করেন আসামিরা।

একই সঙ্গে নিজস্ব মালিকানায় হোটেল সারিনা নির্মাণ করে তারা। পাশাপাশি নকশায় ১৫ তলার অনুমোদন থাকলেও ২২ তলা নির্মাণ করা হয়। এছাড়া পাশেই বসতি টাওয়ার ১৫ তলা নকশার স্থলে ২১তলা ভবন নির্মাণ করে বলেও মামলার এজাহারে বলা হয়েছে।

Logo-orginal