, সোমবার, ৬ মে ২০২৪

admin admin

সৌদির আইন ভেঙেছেন রোনালদো’এখন উপায় কী!

প্রকাশ: ২০২৩-০১-০৮ ১৪:১৯:৫৯ || আপডেট: ২০২৩-০১-০৮ ১৪:২০:২১

Spread the love

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবে পা রাখার পর বিশ্বের নানা প্রান্তের সংবাদমাধ্যমে একটি খবর ফলাও করে প্রচার করা হয়—সৌদি আরবের একটি আইন ভেঙেছেন পর্তুগিজ তারকা আর তাঁর প্রেমিকা জর্জিনা রদ্রিগেজ। দুজনে এক ছাদের নিচে থাকলেও এখনো বিয়ে করেননি। আর সৌদি আরবের নিয়ম অনুযায়ী বিয়ে না করে কোনো পুরুষ আর নারী এক ঘরে বাস করতে পারবেন না।

কিন্তু রোনালদো আর জর্জিনার ক্ষেত্রে উপায় কী! স্পেন থেকে ইতালি, সেখান থেকে ইংল্যান্ড—সেই কবে থেকেই তো তাঁরা একসঙ্গে থাকছেন। দুজনের সন্তানসন্ততিও আছে। সৌদি আরবের ক্লাব আল নাসরে খেলার জন্য কি দুজন দুই দেশে থাকবেন তাঁরা?

সৌদি আরবের যে আইন ভেঙেছেন রোনালদো
ক্রিস্টিয়ানো রোনালদো এবং তাঁর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ
তাহলে সন্তানসন্ততিরই–বা কী হবে—এমন সব প্রশ্ন উড়তে থাকে ফুটবল বিশ্বে।
অবশেষে খবর এসেছে, রোনালদো আর জর্জিনা বিয়ে না করেও সৌদি আরবে একসঙ্গে থাকতে পারবেন। দেশটির আইনপ্রণেতারা বিষয়টি দেখেও না দেখার ভান করবেন বলে খবর ছেপেছে স্পেনের সংবাদ সংস্থা ইএফই।

স্পেনের সংবাদ সংস্থাটি এ নিয়ে সৌদি আরবের দুজন আইনজীবীর সঙ্গে কথা বলেছে। তাঁদের বক্তব৵ থেকে একটা বিষয় পরিষ্কার—রোনালদোর ও জর্জিনার সুবিধার জন্য দেশটির প্রশাসন বিয়ের আইনে কিছুটা পরিবর্তন আনছে।

একজন আইনজীবী ইএফইকে বলেছেন, রোনালদো ও জর্জিনার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে বলে মনে হয় না। এরপর তিনি যোগ করেছেন, ‘যদিও আমাদের আইনে বিয়ে করা ছাড়া নারী ও পুরুষের একসঙ্গে থাকাটা নিষিদ্ধ, কিন্তু এমন বিষয় এখন কর্তৃপক্ষ এড়িয়ে যাওয়ার চেষ্টা করবে। তবে হ্যাঁ, আইন তখনই প্রয়োগ করা হবে, যখন কোনো অপরাধ বা সমস্যা হবে।’
সুত্র: প্রথম আলো।

Logo-orginal