, শুক্রবার, ৩ মে ২০২৪

admin admin

অসহায়ের পাশে থাকার প্রত্যয়ে পথচলা শুরু হল পদুয়া মানবিক ফাউন্ডেশনের।

প্রকাশ: ২০২৩-০২-১৩ ২০:১১:১১ || আপডেট: ২০২৩-০২-১৩ ২০:১১:১৪

Spread the love

আরটিএম ডেস্কঃ অসহায় মানুষের পাশে থাকার প্রত্যয়ে পথচলা শুরু করেছে পদুয়া মানবিক ফাউন্ডেশনের।

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ২ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা
রেমিট্যান্স যোদ্ধা কুয়েত প্রবাসী আবুল কাশেম ও রেমিট্যান্স যোদ্ধা দুবাই প্রবাসী সাইফুল ইসলামের স্বপ্ন ছিল এলাকার মানুষের জন্য মানবিক সহায়তার জন্য একটি সংস্থা গঠন করা।

অবশেষে এলাকার বিশিষ্ট জন ও একদল যুবকের সর্বাত্মক সহযোগিতায় গঠিত হয়েছে পদুয়া মানবিক ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের সদস্যদের সার্বিক সহযোগিতা ও পদুয়া এশিয়ান হসপিটালের সৌজন্যে পরিচিতি সভা ও ১ম কর্মসূচী হিসেবে ২ নাম্বার ওয়ার্ডের অসহায় মানুষের জন্য ফ্রী চিকিৎসা ক্যাম্পের আয়োজনের মধ্য দিয়ে পথচলা শুরু করেছে পদুয়া মানবিক ফাউন্ডেশন।

গত শুক্রবার (১০ ফেব্রুয়ারী) ১৯ নং পদুয়া প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সকাল ৯.৩০ মিনিটে হাফেজ জহিরুল ইসলামের কুরআন তেলাওয়াত ও আনোয়ার হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলাকার বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার মোঃ নাছির উদ্দীন।

ফ্রী চিকিৎসা ক্যাম্প ও পরিচিতি সভায় ফাউন্ডেশন গঠনের বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মুলক আলোচনা পেশ করেন প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আবুল কাশেম।

দুবাই প্রবাসী মোঃ সাইফুলের সার্বিক তত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হারুনর রশিদ, বিশেষ অতিথি সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ জসিম উদ্দিন, ২ নং ওয়ার্ড মেম্বার ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোহাম্মদ শব্বীর।

পদুয়া মানবিক ফাউন্ডেশনের ১ম কর্মসূচীতে ফ্রী চিকিৎসা ক্যাম্প ছাড়াও, একজন অসহায় প্যারালাইজড রুগীকে নগদ সহায়তা দেওয়া হয় এবং একজন কুরআনের পাখির হেফজের খরচের দায়িত্ব নেওয়া হয়।

ফ্রী চিকিৎসা সেবা নিতে আসেন, নয়াপাড়া, মাস্টার পাড়া, দরগামুড়া, লালীর পাড়া, এস আই চৌধুরী পাড়া ও বালীরপাড়ার প্রায় ২৩৪ জন রুগী।

পদুয়া মানবিক ফাউন্ডেশনের অনুষ্ঠান বাস্তবায়নে সফল দৃষ্টান্ত স্থাপন করেন এলাকার যুবকরা, যথাক্রমে আনোয়ার হোসেন, এনামুল হক, নেছারুল হক সাকিব, মোর্শেদুল ইসলাম মোহাম্মদ মোর্শেদ, মোঃ ওমর আলী,সিদ্দিক আহমদ, মোঃ মামুন, মোহাম্মদ ইমন, আবদুল্লাহ ওমর রিয়াদ,মোঃ আবসারসহ আরো অনেকে।

Logo-orginal