, রোববার, ৫ মে ২০২৪

admin admin

দক্ষিণ আফ্রিকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১৯ বাংলাদেশিকে উদ্ধার’

প্রকাশ: ২০২৩-০২-২৮ ১৯:৪১:৫১ || আপডেট: ২০২৩-০২-২৮ ১৯:৪১:৫৩

Spread the love

দক্ষিণ আফ্রিকার পুমালাঙ্গা প্রদেশের এমবোম্বেলা এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ১৯ বাংলাদেশি অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। সোমবার তাদের উদ্ধার করা হয়।

পুমালাঙ্গা দক্ষিণ আফ্রিকার পূর্বাঞ্চলীয় প্রদেশ এবং এ অঞ্চলটির সঙ্গে সোয়াজিল্যান্ড ও মোজাম্বিকের সীমানা রয়েছে।

পুমালাঙ্গা প্রদেশের বিশেষ টাস্কফোর্সের একটি টিম অভিযান চালিয়ে এসব অভিবাসী উদ্ধারের পাশাপাশি ৫২ বছর বয়সী একজন দালালকে আটকের বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করেছে স্থানীয় গণমাধ্যম।

পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার সেলভি মোহলালার জানান, এহলানজেনি জেলা গোয়েন্দা দল সোমবার বিকালে দেশে পাচার করা হয়েছে বলে সন্দেহভাজন ১৯ বাংলাদেশি নাগরিককে উদ্ধার করেছে পুলিশ। অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে অভিযুক্তদের অভিযুক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, এসব অভিবাসীর এমবোম্বেলার বাইরে কামাগুতে একটি নির্দিষ্ট বাড়িতে নিয়ে গিয়েছিল। সেখানে তাদের তিন বেডরুমের একটি বাড়িতে ১৯ জন বাংলাদেশি পুরুষকে খুঁজে পান। অভিবাসীদের মোবাইল ফোনগুলো একটি প্লাস্টিকের ব্যাগে রাখা হয়েছিল। ফলে তাদের আত্মীয় বা বন্ধুদের সঙ্গে যোগাযোগ করার সুযোগ ছিল না।

পুলিশ জানায়, ওই গাড়ির মালিককে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে। এছাড়া উদ্ধার অভিবাসীদের ইমিগ্রেশন আইনে ম্যাজিস্ট্রেট আদালতে চালান দেওয়া হবে।
সুত্রঃ যুগান্তর।

Logo-orginal