, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

লোহাগাড়ায় শ্রেষ্ঠ পদুয়া এ সি এম উচ্চ বিদ্যালয়।

প্রকাশ: ২০২৩-০৫-১৯ ০০:৪৪:৫৭ || আপডেট: ২০২৩-০৫-১৯ ০০:৪৫:০০

Spread the love

চট্টগ্রাম: জাতীয় শিক্ষা সপ্তাহ – ২৩ এ লোহাগাড়ায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়।

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়।

এ বিদ্যালয়ের রয়েছে অনেক ইতিহাস ও ঐতিহ্য। বিদ্যালয়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন পদুয়া ছগিরা পাড়া গ্রামের কৃতি সন্তান, সফটওয়্যার ইঞ্জিনিয়ার,তারুণ্যের দীপ্ত ইঞ্জিনিয়ার এসএম জাবেদ করিম।

তিনি লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সা্ধারণ সম্পাদক, প্রবীণ আইনজীবি ও রাজনীতিবিদ, পদুয়া ইউপির সাবেক চেয়ারম্যান এডভোকেট হুমায়ন কবির রাসেলের সুযোগ্য ভাতিজা।

তিনি সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকেই বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে পরিবর্তন হয়েছে।

স্থাপিত হয়েছে সিসি টিভি ক্যামেরা, নান্দনিক বাউন্ডালী ওয়াল ও মূল ফটকের গেইট। যেগুলো এখন চোখে পড়ার মত।

২০২৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহ সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করেছে মাধ্যমিক শিক্ষা অফিস। বিচারকসহ শিক্ষা অফিসের বিবেচনা পুর্বক পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম জানান, শিক্ষার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয় এগিয়ে যাচ্ছে।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২৩ তে এ বিদ্যালয় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সফটওয়্যার ইঞ্জিনিয়ার এসএম জাবেদ করিম জানান, বিদ্যালয়ের দায়িত্ব নেওয়ার পর থেকেই শিক্ষার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে নিজেকে নিয়োজিত রেখে কাজ করে যাচ্ছি। মাননীয় এমপি মহোদয়, এমপি পত্নী রিজিয়া রেজা চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্ঠায় বিদ্যালয়ের মূল ফটকের গেইট, নান্দনিক বাউন্ডারী ওয়াল ও সিসি ক্যামেরাসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে কাজ করে ব্যাপক সাড়া পেয়েছি। শিক্ষা বিস্তারে আরও প্রসারিত করতে শিক্ষকদের কে নির্দেশনা দিয়েছি। আমি যেকোন সময় বিদ্যালয় পরিদর্শনে গেলে বিভিন্ন শ্রেনীকক্ষে শিক্ষার্থীদের কে ক্লাস নিয়েছি। আমি মনে করি, জাতীয় শিক্ষা সপ্তাহ-২৩ মাধ্যমিক পর্যায়ে পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়কে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত করেছেন সেটার ফলাফল পেয়ে নিজেকে ধন্য মনে করছি। সকলের সহযোগীতায় এ বিদ্যালয় আগামীতে অারও অনেক দূর এগিয়ে যাবে ইনশাল্লাহ।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২৩ এ পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়কে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত করায় লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিদ্যালয়ের সভাপতি এসএম জাবেদ করিমসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা কমিটির সকল নেতৃবৃন্দরা।

Logo-orginal