, রোববার, ৫ মে ২০২৪

admin admin

ইনচুয়ানে ভয়াবহ আগুনে অন্তত ৩১ নিহত।

প্রকাশ: ২০২৩-০৬-২২ ১২:২৫:৫১ || আপডেট: ২০২৩-০৬-২২ ১২:২৫:৫৫

Spread the love

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইনচুয়ানে একটি রেস্তোরাঁর ভেতরে বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত হয়েছে, বৃহস্পতিবার রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়া এই তথ্য জানিয়েছে।

বুধবার রাতে একটি বারবিকিউ রেস্তোরাঁয় একটি তরল পেট্রোলিয়াম গ্যাসের লিকেজ বিস্ফোরণ ঘটলে ভয়াবহ অগ্নিকান্ডের বলে জানান” জেলা কমিউনিস্ট পার্টি।

কমিটির বরাত দিয়ে সরকারি বার্তা সংস্থা সিনহুয়া যোগ করেছে যে, আরও সাত জন চিকিৎসা নিচ্ছেন, যাদের মধ্যে একজনের অবস্থা “সঙ্কটজনক” এবং বাকিরা পোড়া এবং আঁচড়ে ভুগছেন।

অফিসিয়াল সিসিটিভি চ্যানেলে সম্প্রচারিত ফুটেজে দমকলকর্মীরা বিস্ফোরণের স্থানে আগুন নেভানোর কাজ করতে দেখা গেছে, যখন রেস্তোরাঁর সামনের একটি গর্ত থেকে ধোঁয়া উঠছিল।

কাচের টুকরো এবং অন্যান্য ধ্বংসাবশেষ অন্ধকারাচ্ছন্ন রাস্তায় ঢেকে ফেলে, যেখানে আরও বেশ কয়েকটি রেস্তোরাঁ এবং বিনোদনের দোকান রয়েছে।

তিন দিনের ড্রাগন বোট ফেস্টিভ্যালের প্রাক্কালে নিংজিয়া স্বায়ত্তশাসিত অঞ্চলের রাজধানী ইনচুয়ানের কেন্দ্রে একটি আবাসিক এলাকায় অবস্থিত ফুয়াং বিবিকিউ রেস্তোরাঁয় গতরাত ৮.৪০ টার দিকে (1240 GMT) বিস্ফোরণটি ঘটে।

সিসিটিভি বৃহস্পতিবার বলেছে যে, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং “আহতদের চিকিৎসার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর এবং জনগণের জীবন ও সম্পত্তি রক্ষার জন্য গুরুত্বপূর্ণ খাত ও এলাকায় নিরাপত্তা ব্যবস্থার তত্ত্বাবধান ও ব্যবস্থাপনা জোরদার করার নির্দেশ দিয়েছেন ।

জরুরী ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে যে, স্থানীয় ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসগুলি বিস্ফোরণের পরে দুর্ঘটনাস্থলে ১০০ জনের বেশি উদ্ধার কর্মী এবং ২০টি গাড়ি পাঠিয়েছে।
মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টার মধ্যে উদ্ধার অভিযান শেষ হয়েছে।

Logo-orginal