, রোববার, ৫ মে ২০২৪

admin admin

নির্বাচন আমাদের জনগণের জন্য একটি নতুন পর্বের দরজা খুলে দিয়েছে।

প্রকাশ: ২০২৩-০৬-০৪ ০৭:০৩:৪১ || আপডেট: ২০২৩-০৬-০৪ ০৭:০৩:৪৪

Spread the love

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন যে, একটি নতুন মুক্ত, বেসামরিক এবং ব্যাপক সংবিধানের মাধ্যমে তুরস্কে গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য কাজ করা হচ্ছে উল্লেখ করে যে, বর্তমান সংবিধান একটি সামরিক অভ্যুত্থানের ফলাফল।

শনিবার পার্লামেন্টে সাংবিধানিক শপথ গ্রহণের পর তার উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হিসেবে রাজধানী আঙ্কারায় তুর্কি প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে বক্তৃতা দেওয়ার সময় এই কথা বলেন এরদোয়ান।

তিনি বলেন, সাম্প্রতিক নির্বাচন আমাদের জনগণের জন্য একটি নতুন পর্বের দরজা খুলে দিয়েছে।

তিনি যোগ করেছেন, “তুরস্ক প্রজাতন্ত্রের দ্বাদশ রাষ্ট্রপতি হিসাবে, আমি আমাদের জনগণের চিরন্তন ভ্রাতৃত্ব রক্ষা করতে এবং আমাদের দেশের সমৃদ্ধি এবং আমাদের রাষ্ট্রের অগ্রগতির জন্য কাজ করে যাব।”

এরদোগান, তুরস্কের জনগণকে অতিরিক্ত ৫ বছরের জন্য রাষ্ট্রপতি হিসাবে পুনঃনির্বাচিত করার জন্য ধন্যবাদ জানান এবং জোর দিয়েছিলেন যে “আগামী পাঁচ বছরে, আমরা তুরস্কের শতাব্দীর রূপকল্প বাস্তবায়নে দৃঢ় সংকল্প নিয়ে কাজ চালিয়ে যাব।”

এরদোগান বিশ্বের কোটি কোটি নির্যাতিত মানুষকে ধন্যবাদ জানিয়েছেন, যারা তুরস্ক ভালো থাকার জন্য প্রার্থনা করেছেন এবং যারা দেশের আনন্দ ভাগাভাগি করেছেন।

তুর্কি প্রেসিডেন্ট বলেছেন যে, তার সরকার নতুন লক্ষ্য নির্ধারণ করেছে, তুর্কি প্রজাতন্ত্রের গৌরব ও মর্যাদা রক্ষায়, এর সুনাম বৃদ্ধি এবং আগামী পাঁচ বছরে বিশ্বে তার নাম উন্নীত করার জন্য সর্বশক্তি দিয়ে কাজ করার অঙ্গীকার করেছে।

তিনি আরো বলেন “নির্বাচনের ময়দানে আমরা আমাদের জনগণের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, আমরা গত ২১ বছরের মতো আমরা তা পূরণ করব।

এরদোগান তুর্কি জনগণকে উদ্দেশ্য করে বলেন, “আজ হাজার বছর ধরে আমাদের ভ্রাতৃত্বের ঐক্য, সংহতি এবং সুসংহতকরণের দিন।

আজ আমাদের শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ রক্ষার দিন।”

এরদোগান সমস্ত তুর্কি জনগণকে তাদের রাজনৈতিক মতামত, উত্স, বিশ্বাস বা সম্প্রদায় নির্বিশেষে ঐক্যবদ্ধ করার উপর জোর দিয়ে বলেন যে, তুরস্কের একটি শক্ত কাঠামোর মতো তার জনগণের সকল সদস্যের মধ্যে ঐক্য ও সংহতি প্রয়োজন।

তিনি বলেছেন যে, আজ সন্ধ্যায় নতুন সরকারের সদস্যদের ঘোষণা করবেন, যার সাথে তিনি “তুরস্কের শতাব্দী” এর বৈশিষ্ট্যগুলি প্রণয়ন করতে থাকবেন।

এর আগে আজ শনিবার, নতুন প্রেসিডেন্ট হিসেবে এরদোগান তুর্কি সংসদের সাধারণ পরিষদের সামনে সাংবিধানিক শপথ নেন।

শপথ অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধান ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সুত্রঃ টিআরটি।

Logo-orginal