, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

সরকারের সঙ্গে সমঝোতার গুঞ্জন অস্বীকার করেছেন জামায়াত নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ।

প্রকাশ: ২০২৩-০৬-১৭ ২১:১১:২৬ || আপডেট: ২০২৩-০৬-১৭ ২১:১১:৩০

Spread the love

সরকারের সঙ্গে সমঝোতার গুঞ্জন অস্বীকার করেছেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ড. শফিকুল ইসলাম মাসুদ। তিনি বলেছেন, আজকের এই সময়ে সরকার যখন নড়বড়ে অবস্থায়, তখন তার সঙ্গে জোট করা বা সমঝোতা করার প্রশ্নই আসে না। মানবজমিনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। মাসুদ বলেন, সমঝোতা আঁতাত, বাংলাদেশের রাজনীতিতে এগুলো খুবই সেকেলে কথা। এগুলোর আদৌ কোনো ভিত্তি আছে বলে আমি এবং আমাদের দল মনে করে না। আমাদের একটা আদর্শ আছে। সৎ যোগ্য ও দক্ষ লোকের শাসন আমরা কায়েম করি। বাংলাদেশ জামায়াতে ইসলামী সেই আদর্শকে লালন করে কাজ করে। সুতরাং তার বিপরীত যারা কাজ করে তাদের সঙ্গে দুনিয়ার কোনো সামান্য ইস্যুতে আঁতাত হবে সমঝোতা হবে এটা অকল্পনীয়।

তিনি বলেন, এটা হয়তো কোনো একটা প্রক্রিয়া হয়, যেমন প্রশ্ন উঠতে পারে আওয়ামী লীগের সঙ্গে জামায়াত কাজ করেছে না? করেছে। বিএনপির সঙ্গে আমরা কাজ করছি না? করছি।

ভবিষ্যতে হয়তো আবার আরেকটা দলের সঙ্গে আমাদের কাজ করতে হবে। কিংবা সামনে যে সরকার প্রতিষ্ঠা করবে সে সরকার আবার জুলুম নিপীড়ন করে বাংলাদেশ জামায়াতে ইসলামী তার বিরুদ্ধে আন্দোলন করবে।
এক প্রশ্নের জাবাবে তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ৫০টা কেন ৩০০ আসনের প্রার্থী ঘোষণা করেছে। আমরা ৩০০ আসনের প্রস্তুতি নিচ্ছি। নির্বাচন করার জন্য সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করে রেখেছি।
বিএনপির সঙ্গে সম্পর্কের বিষয়ে জামায়াতের এই নেতা বলেন, বিএনপির সঙ্গে আমাদের সম্পর্কটা বিএনপিও মনে করে যে আন্দোলন, মুভমেন্ট ও নির্বাচনকেন্দ্রিক একটা সম্পর্ক। সেই সম্পর্কের ভিত্তিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীও সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে তারাও সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে।

জনগণ মনে করে যতদিন পর্যন্ত বিএনপি তার জায়গা থেকে জামায়াতে ইসলামীকে আরও বেশি কো-অপারেট করে এ রকম একটা লিয়াজোঁ কমিটি করে ফরমাল একটা আন্দোলনের যে রূপরেখা যেটা জনগণ আশা করছে সেটা না হওয়া পর্যন্ত এ সরকারের অর্থবহ কোনো পতনের কার্যক্রমে আমরা পৌঁছাতে পারবো না। সেই জায়গাটা আমি মনে করি বিএনপি হয়তো এখন আগে থেকে ভাবছে এখন ভাবনার মধ্যে রেখেছে এবং তারা ইতিমধ্যে বলেছে ঈদুল আজহাকে সামনে রেখে কিছু কর্মসূচি ঈদ উল আজহা পরবর্তী কিছু এক দফার ভিত্তিতে কর্মসূচির চিন্তা চলছে।

আমরা সকল গণতান্ত্রিক কর্মসূচি এবং জনগণের সঙ্গে সম্পৃক্ত দাবিতে আন্দোলন করি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, শিক্ষানীতি, সিলেবাস সংক্রান্ত আলেম-ওলামাদের নিগৃহীত করা, আমাদের নেতৃবৃন্দদের গ্রেপ্তার করা, সাধারণ মানুষের উপর বিভিন্ন সময়ে চাপিয়ে দেয়ার যত প্রকার অনিয়ম অত্যাচার এ সরকার করেছে প্রত্যেকটা ইস্যুতে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজপথে তার সকল সামর্থ নিয়ে কর্মসূচি অব্যাহত রেখেছে।
উৎসঃ মানবজমিন।

Logo-orginal