, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

সাতকানিয়া সরকারি কলেজে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত”

প্রকাশ: ২০২৩-০৬-০৬ ০০:০৮:৩৬ || আপডেট: ২০২৩-০৬-০৬ ০০:০৮:৩৯

Spread the love

এইচ এম জাবেদ, চট্টগ্রাম: আজ ০৫ জুন রোজ সোমবার যুব রেড ক্রিসেন্ট সাতকানিয়া সরকারি কলেজ ইউনিটের উদ্যেগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে।

এ বছরের প্রতিপাদ্য: “প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে”, এ বছরের স্লোগান: “সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এ প্রতিপাদ্য ও স্লোগানকে সামনে রেখে দিবসটি উদযাপিত হয়েছে।

এতে উপস্থিত ছিলেন সাতকানিয়া সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর জনাব আবু বকর মজুমদার,কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক মন্ডলী, যুব রেড ক্রিসেন্ট সাতকানিয়া সরকারি কলেজ ইউনিট এর সদস্যবৃন্দ এবং কলেজের সাধারণ শিক্ষার্থীরা।আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর আবু বকর মজুমদার বলেন, বর্তমান পৃথিবী উষ্ণায়নের ফলে বাস অযোগ্য হচ্ছে, প্লাস্টিক ও পলিথিনের অপরিকল্পিত ব্যবহার পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারন।পরিবেশ দূষণ রোধ ও বর্তমান খরতাপ থেকে বাঁচতে গাছ লাগানো ও পরিকল্পিত বনায়ন অপরিহার্য হয়ে উঠেছে।

তিনি প্রত্যেক শিক্ষার্থীকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক অন্তত তিনটি করে গাছ লাগানোর আহবান জানান।দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ও কলেজ চত্বরে ফলজ গাছ রোপন করে কর্তৃপক্ষ।

Logo-orginal