, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

সামাজিক অস্থিরতা চরমে,তিনদিনের ব্যবধানে আবার খুন পটিয়ায়।

প্রকাশ: ২০২৩-০৬-০৭ ০০:১৬:৩০ || আপডেট: ২০২৩-০৬-০৭ ০০:১৬:৩২

Spread the love

এইচ এম জাবেদ,চট্টগ্রাম:
চট্টগ্রামের পটিয়ায় ১০০ টাকার জন্য এক তরুণকে পিটিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (৬ জুন) সকালে সাড় দশটার দিকে উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের ২ নাম্বার ওয়ার্ডের সাদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. মাঈন উদ্দিন (১৬) উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাদার পাড়া এলাকায় দিল মোহাম্মদের ছেলে। সে এবার দাখিল পরীক্ষা দিয়েছে।

এই ঘটনার জন্য একই এলাকার সেলিম উদ্দীনের ছেলে মো. মারুফ হোসেন, তার ভাই মাহফুজ, ও তার পরিবারকে দায়ী করেছেন নিহতের বাবা দিল মোহাম্মদ।নিহতের বাবা দিল মোহাম্মদ বলেন, আমার ছেলের সঙ্গে মারুফের কাছে ১০০ টাকা পাওনা নিয়ে গত কয়েকদিন আগে মনোমালিন্য হয়। এ নিয়ে একে অপরের সাথে কথা বলা বন্ধ ছিল। আমি গতকাল আসরের নামাজের পর আমার ছেলেসহ মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার সময় মারুফ তার দিকে আক্রোশের চোখে তাকিয়ে ছিল। তখন আমি মাঈন উদ্দিনকে জিজ্ঞেস করলাম তার সাথে কি হয়েছে। তখন আমার ছেলে বলে বাবা আমি ওর সাথে কথা বলি না। মঙ্গলবার সকালে সে বাড়ি থেকে বের হলেই পূর্ব পরিকল্পিতভাবে আমার ছেলের পথরোধ করে বুকে ও অন্ডকোষে আঘাত করে মেরে ফেলেছে।দ্রূত তাকে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পটিয়া থানার ওসি প্রিটন সরকার বলেন, এক তরুণের মৃত্যুর খবর পেয়ে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট করে। পরে ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।নিহতের পরিবার ও স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে রাত ১০টা নাগাদ অভিযুক্ত মারুফকে আটক করে থানায় নিয়েছে পটিয়া থানা পুলিশ। এ বিষয়ে জানতে চাইলে ঘটনাস্থল জঙ্গলখাইন ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত হোসেন সবুজ বলেন সামান্য কথা-কাটাকাটি থেকে এ ঘটনা ঘটেছে।তিনি বলেন মূলত কিশোর অপরাধ বেড়ে যাওয়া, পারিবারিক সচেতনতা তৈরি না হওয়া, মাদকের সহজলভ্যতা ও কথিত বড়ভাইয়ের প্রশ্রয় পাওয়ায় এসব কারণে এ ঘটনাগুলো ঘটছে।তিনি বলেন এসব হত্যাকান্ডের বিচারে সর্বোচ্চ শাস্তি দিতে আমার সহযোগিতা সর্বোচ্চ থাকবে।
উল্লেখ্য গত তিনদিন আগেও পটিয়ার ছনহরা ইউনিয়নে এইচএসসি পড়ুয়া তরুন খুন হয়েছে এছাড়াও অল্প ক’দিন আগে প্রেমঘটিত কারনে একই ইউনিয়ন জাঙ্গলখাইনে আরো একটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।

Logo-orginal