, রোববার, ৫ মে ২০২৪

admin admin

এবার তাওরাত ও বাইবেল পুড়ানোর অনুমতি দিল সুইডিশ পুলিশ,

প্রকাশ: ২০২৩-০৭-১৫ ১১:৩১:১৯ || আপডেট: ২০২৩-০৭-১৫ ১১:৩৫:৩৩

Spread the love

সুইডিশ পুলিশ একটি সমাবেশের অনুমতি দিয়েছে,যেখানে তিনজন লোক স্টকহোমে দখলদার ইসরায়েলি দূতাবাসের সামনে বাইবেলের একটি কপি এবং তাওরাতের একটি অনুলিপি পোড়াতে চায়।

আজ স্থানীয় সময় দুপুর ১ টায় এই জঘন্য অপরাধ সংঘটিত হবে।

তবে এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছেন ইসরায়েলি সরকার ।

সুইডিশ পত্রিকা জানিয়েছে, শনিবার স্থানীয় সময় দুপুর একটা থেকে দুইটার মধ্যে এই সমাবেশ অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে সুইডিশ পুলিশ এজেন্স ফ্রান্স-প্রেসের সাথে যোগাযোগ করে জানা গেছে যে, ধর্মীয় বই না পোড়ানোর জন্য একটি সরকারী অনুরোধের ভিত্তিতে অনুমতি দেওয়া হয়নি, বরং একটি জনসমাবেশের ভিত্তিতে তারা “মতামত” প্রকাশ করতে পারে, সমাবেশ করা ও মত প্রকাশের স্বাধীনতা সাংবিধানিক অধিকার।

স্টকহোম পুলিশের মুখপাত্র করিনা স্কেগারলিন্ড পুরো বিষয়টি মিডিয়াকে নিশ্চিত করেছেন।

এমন সমাবেশের অনুমতি বিরুদ্ধে দখলদার ইসরায়েলি এবং ইহুদি সংগঠনগুলির তীব্র নিন্দা করেছে।

দখলদার প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ বলেছেন, “আমি সমগ্র বিশ্বের মুসলমানদের জন্য পবিত্র কোরআন পোড়ানোর নিন্দা জানিয়েছি, এবং আজ আমার হৃদয় ভেঙ্গে গেছে যে একই পরিণতি ইহুদিদের শাশ্বত গ্রন্থ তৌরাতের জন্য অপেক্ষা করছে।”

বিশ্ব ইহুদিবাদী সংস্থার প্রধান, জ্যাকব হ্যাগোয়েল বিবেচনা করেছিলেন যে অনুরূপ অনুমতি জারি করা “মত প্রকাশের স্বাধীনতা, বরং ইহুদি বিরোধীতার” অধীনে পড়ে না।

গত ২৮শে জুন, সুইডেনের একজন ইরাকি শরণার্থী, সিলওয়ান মোমিকা, ঈদুল আজহায় স্টকহোমের বৃহত্তম মসজিদের সামনে কুরআনের একটি কপির পাতা পুড়িয়ে ফেলেন।

এই ঘটনাটি ইসলামিক বিশ্বে নিন্দামূলক প্রতিক্রিয়ার জন্ম দেয় এবং ইরাক, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত এবং মরক্কো সহ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ প্রতিবাদে সুইডিশ রাষ্ট্রদূতকে তলব করে।

Logo-orginal