, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

admin admin

সারাদেশে সমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াত।

প্রকাশ: ২০২৩-০৭-২৪ ১৮:১১:৩০ || আপডেট: ২০২৩-০৭-২৪ ১৮:১১:৩৪

Spread the love

কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচন, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণের দাবিতে নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

আগামী ২৮ জুলাই বিভাগীয় শহরে মিছিল, ৩০ জুলাই জেলা সদরে বিক্ষোভ মিছিল এবং ১ আগস্ট ঢাকা মহানগরীতে সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (২৪ জুলাই) এক সংবাদ সম্মেলন দলটির ভারপ্রাপ্ত আমির, সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ ঘোষণা দেয়।

এসময় অধ্যাপক মুজিবুর রহমান বলেন, বর্তমান সরকারের ১৫ বছরের শাসনামলে নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণরূপে ধংস করে দিয়েছে। গত ১৭ জুলাই সবেশেষ ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রমাণ করেছে এ সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়।

নির্বাচন কমিশনের বক্তব্য জাতিকে হতাশ করেছে দাবি করে তিনি বলেন, জামায়াতে ইসলামী বারবার বলে আসছে কেয়ারটেকার সরকার ব্যতীত জনগণ তার ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দমত প্রার্থী নির্বাচিত করতে পারবে না। সরকারের মন্ত্রী ও এমপিরা সংবিধানের দোহাই দিয়ে মূলত নিজেদের নিয়ন্ত্রণে একটি প্রহসনের নির্বাচনের কথাই বারবার ঘোষণা করছেন। তারা আরো বলছেন যে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলেই হবে, অংশগ্রহণমূলক না হলেও চলবে। এ সব কথার দ্বারা তারা একতরফা নির্বাচনের ষড়যন্ত্রের কথাই ব্যক্ত করছেন। জনগণ সরকারের এই ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দিবে না, ইনশাআল্লাহ।

ভারপ্রাপ্ত আমির বলেন, সরকারের দুর্নীতি-দুঃশাসন, জুলুম-নিপীড়ন, মানবাধিকার লঙ্ঘন, হত্যা, গুম-খুন ও বিরোধী দলকে মিথ্যা মামলা দিয়ে তাদের সাংবিধানিক রাজনৈতিক অধিকার বাস্তবায়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দেশের জনগণ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হয়েছে। জনগণের মধ্যে এ সরকারের কোনো জনপ্রিয়তা নেই বললেই চলে। তারা রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীকে তাদের রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়নে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন নায়েবে আমির, সাবেক এমপি ডা.সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম, সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক এডভোকেট মতিউর রহমান আকন্দ, ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আ.রহমান মুসা, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিম, ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম।

Logo-orginal