, সোমবার, ৬ মে ২০২৪

admin admin

ব্রাজিলকে হারিয়ে আবারো বিশ্ব জয় আর্জেন্টিনার।

প্রকাশ: ২০২৩-১১-২২ ০৯:৫৬:০০ || আপডেট: ২০২৩-১১-২২ ০৯:৫৬:০৩

Spread the love

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে আর্জেন্টিনার সঙ্গে ব্রাজিলের খেলা মাঠে গড়াল। মেসির বিশ্বকাপজয়ী দলের সঙ্গে নেইমারহীন ব্রাজিল অবশ্য কম ফেবারিট হয়েই মাঠে নামে। ব্রাজিল দলে ছিল একাধিক ইনজুরি। দলে ছিলেন না রিয়াল মাদ্রিদ স্টার ভিনিসিউস জুনিয়রও। তবে নিজেদের মাঠে খেলা থাকায় দর্শকদের সামনে অনেকটা ভালো খেলা উপহার দিবে সেটাই দেখার বিষয় ছিল।

মাঠে অবশ্য ছেড়ে কথা বলেনি ব্রাজিল। শক্তিশালী আর্জেন্টিনার সঙ্গে চোখে চোখ রেখে খেলেছে রদ্রিগোরা। কোনো গোলের দেখা না পেয়ে বিরতিতে যেতে হয় এই দুই দলকে। তবে বিরতির আগে গোল পেতে পারতো ব্রাজিল। রোমেরো একটা নিশ্চিত গোল বাঁচিয়ে আর্জেন্টিনাকে রক্ষা করে।

বিরতির পরও খেলা চলতে থাকে পাল্লা দিয়ে। ভালো খেলতে থাকা ব্রাজিল খেই হারায় ৬৩ মিনিটে। লো সেলসোর করা কর্নারে ফ্রি হেডার ছিলেন ওতামেন্দি। সুযোগটা কাজে লাগান আর্জেন্টিনার এই প্রবীণ ফুটবলার। পাওয়ারফুল হেডে দলের একমাত্র গোলটি করেন তিনি। যেটা ব্রাজিলের গোল কিপারের চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

৮১ মিনিটে ডি পলকে ফাউল করে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন জোয়েলিনটন। ১০ জনে পরিণত হওয়া ব্রাজিলের আর ম্যাচে ফেরা হয়নি। ১-০ গোলে মারাকানায় আকাশি-নীলরা ম্যাচ শেষে জয়ের উৎসব করে।
উৎস: কালবেলা।

Logo-orginal