, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

কুয়েতে প্রবাসীদের আইডির ঠিকানা অনুসারে বাজার করতে হবে

প্রকাশ: ২০২০-০৩-২৮ ১৬:৪৫:০৭ || আপডেট: ২০২০-০৩-২৮ ১৬:৪৫:০৭

Spread the love

কুয়েতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী খালেদ আল-রউধান ঘোষণা করেছেন, প্রবাসীরা বা বিদেশী নাগরিকদের সিভিল আইডির ঠিকানা অনুসারে জামেয়া, ফারা জামেয়া (সুপার মার্কেট) বাজার করতে হবে ।

করোনা ভাইরাসে প্রাদুর্ভাবে লোকজন খাদ্যদ্রব্য মজুদ করার অভিপ্রায়ে বিভিন্ন এলাকা থেকে বাজার করায় দেশটির বাণিজ্য মন্ত্রী এই নিষেধাজ্ঞা আজ্রি করলেন ।

সুষ্ঠ ব্যবস্থাপনার অংশ হিসাবে বৈধ সিভিল আইডি প্রদর্শন নিজ এলাকায় অবস্থিত সুপার মার্কেট থেকে প্রবাসীরা জিনিষ পত্র ক্রয় করিতে পারিবে ।

অযথা মজুদ না করার আহবান জানিয়েবাণিজ্য ও শিল্প মন্ত্রী খালেদ আল রউধন বলেন,এই সিদ্ধান্তটি হ’ল দেশে করোনভাইরাসের বিস্তার কমাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে জমায়েত হ্রাস এবং ভিড় ঠেকানো।

এদিকে, কুয়েত পৌর বিষয়ক রাজ্য মন্ত্রী ওয়ালিদ আল-জাসেম আজ ​​শনিবার একটি সিদ্ধান্ত জারি করেছেন যে, কোন প্রজেক্ট বাজার, ষ্টোরে প্রবেশের আগে দর্শনার্থীদের তাপমাত্রা পরিমাপ করতে হবে।

তাপমাত্রা ৩৭ ডিগ্রি ছাড়িয়ে গেলে স্বাস্থ্য কর্তৃপক্ষকে অবহিত করতে হবে ।

তিনি বলেন, সিদ্ধান্তগুলির মধ্যে একটি হল, সুপারমার্কেট এবং স্টোরগুলিতে প্রবেশের সময় জীবাণুমুক্তকরণের সামগ্রী এবং গ্লাভস সরবরাহ করে স্টোরগুলিতে ব্যক্তিদের প্রবেশের জন্য এমন ব্যবস্থাত করতে হবে, যাতে তারা এক মিটারেরও কম দূরত্বে না কেউ না দাঁড়ায় ।

সূত্রঃ টিকে ।

Logo-orginal