, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

admin admin

পছন্দের ডায়াগনস্টিকে এক্সরে না করায় রোগী দেখেননি চিকিৎসক

প্রকাশ: ২০১৯-০৫-২২ ১৩:২৯:০৮ || আপডেট: ২০১৯-০৫-২২ ১৩:২৯:০৮

Spread the love

খাগড়াছড়ির দীঘিনালায় এক চিকিৎসকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। পছন্দের ডায়াগনস্টিক ল্যাবে পরীক্ষা না করানোর কারণে অসুস্থ রোগীর উপর ক্ষিপ্ত হয়ে উঠেন এবং চিকিৎসা দেননি ডাক্তার। ফলে বিনা চিকিৎসায় ফিরতে হল রোগীকে। খবর আজাদীর।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রাশেদুল ইসলামের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। এই বিষয়ে সুবিচার প্রত্যাশা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী রোগী সুজন চাকমা।

লিখিত অভিযোগে তিনি জানান, অসুস্থ শরীর নিয়ে হাসপাতালে আসলে চিকিৎসক রাশেদুল ইসলাম কয়েকটি রোগ নির্ণয়ের কথা বলে। এসময় তিনি আমাকে ‘পার্বত্য ডায়াগনস্টিক’ নামে একটি ল্যাবে পরীক্ষা করানোর জন্য বলে। পরে দীঘিনালা লারমা স্কয়ারের অন্য আরেকটি ডায়াগনস্টিক ল্যাবে এক্সরে করিয়ে হাসপাতালে গেলে ডাক্তার আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। তিনি অন্য ল্যাবে রোগ নির্ণয় করার জন্য দুর্ব্যবহার করেন এবং শেষে চিকিৎসা না নিয়েই ফিরে আসতে বাধ্য হই।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চিকিৎসক রাশেদুল ইসলাম বলেন, একটি চক্র আমাকে হাসপাতাল থেকে তাড়ানোর ষড়যন্ত্র করছে। এটি এরই একটি অংশ।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একরামুল আজম জানান, এই বিষয়ে আমার কাছে কেউ লিখিতভাবে অভিযোগ করেনি। যদি কোনো ডাক্তার রোগীকে সুনির্দিষ্ট কোনো বেসরকারি ক্লিনিকে এক্সরে বা রোগ নির্ণয়ের জন্য বাধ্য করে তাহলে এটি খুব বড় অপরাধ হিসেবে বিবেচিত হয়। আনীত অভিযোগ যাচাই করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ উল্লাহ জানান, সুজন চাকমা নামে এক ব্যক্তি আমার কাছে প্রথমে মৌখিকভাবে এবং পরে লিখিতভাবে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রাশেদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ করেন। এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য অভিযোগপত্রটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।

খাগড়াছড়ির সিভিল সার্জন ইদ্রিস মিয়া জানান, এই ব্যাপারে আমার কাছে এখনও কোনো অভিযোগ আসেনি। তাছাড়া একটা মিটিংয়ে এখন খাগড়াছড়ির বাইরে আছি। খাগড়াছড়ির ফেরার পর বিষয়টি খতিয়ে দেখা হবে।

Logo-orginal