, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

admin admin

সবার সহযোগিতা পেলে বেঁচে যাবে ক্যান্সার আক্রান্ত কক্সবাজারের কিশোর আনিস

প্রকাশ: ২০১৯-১১-২৫ ১২:১৩:৫৭ || আপডেট: ২০১৯-১১-২৫ ১২:১৩:৫৭

Spread the love

হাফিজুল ইসলাম চৌধুরী (রামু) :
ব্লাড ক্যান্সারে আক্রান্ত কক্সবাজারের রামুর গর্জনিয়া উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র আনিস আরমান মেহেদি স্বাভাবিকভাবে বাঁচতে চায়। মেহেদির পরিবার এখনো স্বপ্ন দেখছে, সুস্থ হয়ে অন্যদের মতো হাসি-খুশি জীবন কাটাবে। আবারও ফিরবে স্কুলে। এজন্য মেহেদির চিকিৎসা প্রয়োজন। চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়ানোর আকুতি জানিয়েছে অসহায় পরিবারটি।

স্থানীয় সূত্র জানায়- মেহেদির বাবা জাফর আলম রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পশ্চিমবোমাংখিল গ্রামের বাসিন্দা। তিনি একজন দরিদ্র ব্যবসায়ী। সম্প্রতি মেহেদি ব্লাড ক্যান্সার রোগে আক্রান্ত হয়েছে বলে শনাক্ত হয়।

মেহেদির চাচা সোহেল রানা বলেন- দরিদ্র বাবা জাফর আলমের পক্ষে চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করা সম্ভব নয়। পরিবারের সদস্যরা ধারদেনা করে ছেলেকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সোহেল রানা জানান, গত ছয় মাস ধরে মেহেদি অসুস্থ হয়ে পড়ে। সম্প্রতি আমরা ঢাকায় গিয়ে পরীক্ষা-নিরীক্ষায় তার ব্লাড ক্যান্সার সম্পর্কে জেনেছি। এর পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ, রেডিওথেরাপি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. কাজী মুশতাক হোসেনের তত্ত্বাবধানে চিকিৎসা করানো হয়।

ওই চিকিৎসক জানিয়েছেন, মেহেদিকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যেতে হবে। চিকিৎসা চালিয়ে নিতে অন্তত দশ লাখ টাকার প্রয়োজন। কিন্তু পরিবারের পক্ষে এ চিকিৎসাভার চালানো সম্ভব নয়। এতে প্রয়োজন সরকার, প্রবাসী ও সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগিতা।

সহযোগিতা পাঠানোর ঠিকানা:
ব্যাংক এশিয়া (গর্জনিয়া বাজার আউটলেট শাখা) হিসাব নাম্বার- ১০৮৩৪২২০২৭০৪২। ০১৮৪০-১৪৫৩২১, ০১৮২১-৮১৮৩২৬ (বিকাশ, ব্যক্তিগত)।

উৎসঃ সিবিএন-কক্সবাজার।

Logo-orginal