, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

admin admin

ক্লিক ম্যাগাজিনের সাত চট্টলার বীব ও ছয় তারুণ্যের কাণ্ডারি সম্মাননা ‘

প্রকাশ: ২০১৯-১২-১৯ ১৮:০৫:০০ || আপডেট: ২০১৯-১২-১৯ ১৮:০৫:০০

Spread the love

রাকিবউদ্দিন, বিনোদন ডেস্কঃ প্রতিবারের মত এবাও নগরের শিল্পকলায় চট্টগ্রামের সাত গুণীজনকে ‘চট্টলার বীর সম্মাননা’ দিয়েছে লাইফস্টাইল অ্যান্ড ফ্যাশন ম্যাগাজিক ক্লিক পরিবার। একই সাথে ৬ জনকে ‘তারুণ্যের কাণ্ডারি’ সম্মাননা দেয়া হয়েছে।

গতকাল ১৮ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় নগরীর শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে এ সম্মাননা দেয়া হয়।
‘চট্টলার বীর সম্মাননা’ প্রাপ্তরা হলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মােশাররফ হােসেন, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. শাহাব উদ্দীন কোরেশী, শিক্ষা উদ্যোক্তা ও সমাজসেবক সাফিয়া গাজি রহমান, সংগীতজ্ঞ ওস্তাদ মিহির লালা, সাংবাদিক ও ক্রীড়া সংগঠক আলহাজ আলী আব্বাস, শিল্পোদ্যোক্তা এস.এম আবু তৈয়ব এবং পেশাজীবি চট্টগ্রাম ওয়াসার image ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ.কে.এম ফজলুলাহ।

তারুণ্যের কান্ডারি হিসেবে সম্মাননা প্রাপ্ত তরুণরা হলেন বােরহানল হাসান চৌধুরী সালেহীন (উদ্যোক্তা), শৈবাল দাশ সুমন (রাজনীতিবিদ), লায়ন শহিদুল মােস্তফা চৌধুরী মিজান (সমাজসেবক), সন্তোষ কুমার চাকমা (পরিদর্শক পিবিআই), ইমরান আহমেদ (উদ্যোক্তা), লতিফা আনসারী রুনা (সাংবাদিক)।

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. শাহাব উদ্দীন কোরেশী বলেন, `আমরা নিজ নিজ জায়গা থেকে যত বেশি সৎ ও নিষ্ঠাবান হবো সমাজ এবং দেশ তত বেশি উন্নতির চূড়ান্ত শিখরে পৌছাতে পারবে।

সম্মাননার জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ক্লিক ম্যাগাজিন পরিবারের এ উদ্যোগ প্রশংসার দাবি রাখে। এধরনের সম্মাননার ফলে ভবিষ্যৎ প্রজন্ম নতুন ও মহৎ কাজের অনুপ্রেরণা পাবে। মহৎ কাজের দিকে তাদের ধাবিত করবে।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বলেন, এ সম্মাননা সবার মাঝে ব্যক্তিগত ও সামাজিক দায়বদ্ধতার বিষয়টি স্মরণ করিয়ে দিবে।

সমাজসেবক সাফিয়া গাজী রহমান বলেন, ‘আমি কখনোই এটা চিন্তা করে কাজ করি নি যে আমার এর জন্যে সুনাম বা সম্মাননা পেতে হবে। আমি আপনাদের মাঝেই নিজের প্রতিচ্ছবি দেখতে পাই, তাই নিজেকে আপনাদের সেবায় বিলিয়ে দেয়ার চেষ্টা করি সবসময়। জানি না কতটুকু করতে পেরেছি বা পারবো, তবে চেষ্টা করে যাবো আজীবন’।

সংগীতঙ্গ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওস্তাদ মিহির লালা বলেন, ‘আজকের এই সম্মাননা পেয়ে আমি সত্যি গর্বিত। এই সম্মাননা আমার দায়িত্ব আরো অনেকগুন বাড়িয়ে দিয়েছে।’

শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ী এস. এম. আবু তৈয়ব বলেন, ‘আমি চেষ্টা করি আমার কাজ দিয়ে সকলের যাতে কিছুটা হলেও উপকার হয়। আমি নগরবাসীকে অনুরোধ করবো, যার যার জায়গা থেকে সবাই যাতে আমরা যদি একটু চেষ্টা করি। তাহলে তা ব্যাক্তি, সমাজ ও সর্বোপরি দেশের উন্নয়নকে অনেকটা গতিশীল করবে।’

ক্লিক ম্যাগাজিনের প্রধান সম্পাদক নিয়াজ মাের্শেদ এলিটের সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান আলােচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গােলাম ফারুক। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ইলিয়াস হোসেন। এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন ক্লিক ম্যাগাজিনের সম্পাদক জালালউদ্দিন সাগর

Logo-orginal